স্মার্ট বাংলাদেশে মহান বিজয় দিবস উদযাপিত
১৯ মে, ২০২৪ ০১:১৯ পূর্বাহ্ন

  

স্মার্ট বাংলাদেশে মহান বিজয় দিবস উদযাপিত

আব্দুল জলিল
১৬-১২-২০২২ ০৫:২৮ অপরাহ্ন
স্মার্ট বাংলাদেশে মহান বিজয় দিবস উদযাপিত

স্টাফ রিপোর্টারঃ পলাশীর আম্রকাননে অস্তমিত স্বাধীনতার রক্তিম ভোরের অবনমিত চিত্তের নবোদয়ের দিন মহান বিজয় দিবস । দিবসটি যথাযোগ্য মর‌্যাদায় উদযাপন করেছে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও অন্যান্য জোট। দিবসটি উপলক্ষে ভোরে উপজেলা পরিষদে অবস্থিত স্বাধীনতা স্কয়ারে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ। এরপর পর‌্যায়ক্রমে ফুল দিয়ে শহিদদের স্মরণ করে কাজিপুর উপজেলা আওয়ামীলীগ. যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মৃক্তিযোদ্ধা সংসদ, কাজিপুর থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বঙ্গমাতা সাংস্কৃতিক জোট কাজিপুর উপজেলা শাখা, কাজিপুর প্রেসক্লাব, সরকারি মনসুর আলী কলেজ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, কাজিপুর পৌরসভা, উপজেলার বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান, কিন্ডারগার্টেনসহ অন্যান্য প্রতিষ্ঠান ও সংস্থা।

সকাল নয়টায় উপজেলা পরিষদ খেলার মাঠে আয়োজিত অনুষ্ঠান জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু হয়। এতে প্রথমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীগণ কুচজাওয়াজে ও ডিসপ্লেতে অংশ নেয়।এর আগে মহান শহিদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন শেষে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন প্রকৌশলী তানভীর শাকিল জয় এমপি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে কাজিপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী, কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার, কাজিপুর থানার অফিসার ইনচার্জ শ্যামল কুমার দত্ত ও কাজিপুর উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী এসএম হাবিবুর রহমান বক্তব্য রাখেন। স্কুল কলেজের শিক্ষার্থীদের ডিসপ্লের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধ ও বিজয়ের নানা দিক ফুটে ওঠে। এতে করে এক আবেগঘন পরিবেশেরও সৃষ্টি হয়।

পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এরপর বিকেলে উপজেলা পরিষদ খেলার মাঠে প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় শহিদ এম মনসুর আলী অডিটোরিয়ামে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


আব্দুল জলিল ১৬-১২-২০২২ ০৫:২৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 160 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার, বেগম রোকেয়া স্মরনী, তৃতীয় তলা, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   info@sirajganjkantho.com