তাড়াশ থানাপাড়া জামে মসজিদের অপরূপ নির্মাণশৈলী
২৫ জুলাই, ২০২১ ০২:০৭ পূর্বাহ্ন

  

তাড়াশ থানাপাড়া জামে মসজিদের অপরূপ নির্মাণশৈলী

স্টাফ করেসপন্ডেন্ট, তাড়াশ
২০-০৭-২০২১ ০৯:৪৯ পূর্বাহ্ন
তাড়াশ থানাপাড়া জামে মসজিদের অপরূপ নির্মাণশৈলী

সিরাজগঞ্জের তাড়াশ থানা জামে মসজিদের সৌন্দর্য ফুটে উঠেছে। দেখতে চমৎকার আর সৌন্দর্যে ভরা। মুসুল্লিরা বলছেন থানা পাড়া জামে মসজিদ কমিটির বর্তমান সভাপতি কিসমত হোসেন দুলু ও সাধারণ সম্পাদক আইয়ুবুর রহমান রাজনে সার্বিক প্রচেষ্টায় মসজিদের সৌন্দর্য্য বৃদ্ধি করা হয়েছে। 

জানা যায়, আকারে খুব একটা বড় না হলেও মসজিদটির অপরূপ নির্মাণশৈলীতে মুগ্ধ হবে যে কেউ। সামনে রয়েছে ছোট একটা পুকুর। মসজিদকে ঘিরে সব স্থাপনা সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা হয়। পুকুরের স্বচ্ছ পানিতে মসজিদের প্রতিবিম্ব দেখা যায়। যা পুরো দৃশ্য আরো মোহনীয় করে তোলে। মসজিদটি ভেতরে, বাহিরের ও মেঝেতে রয়েছে টাইসল দ্বারা নির্মান ও সম্পুর্ন শীতাতপ নিয়ন্ত্রীত পুরো মসজিদ। পাশে ওযু খানা টাইসল দ্বারা নিমির্তি। মসজিদের বাহিরে বাউ-ারি করা হয়েছে নিখুতভাবে টাইলস দিয়ে নিপুন কাজ। মসজিদের সামনে আরসিসি ঢালাই করা মাঠ। এছাড়া পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে সাজানো হয়েছে মনোরম সৌন্দর্য্যে। 

তাড়াশ থানা পাড়া জামে মসজিদের সাধারণ সম্পাদক আইয়ুববুর রহমান রাজন জানান, মসজিদের বাহিরে-ভেতরে নানানভাবে সৌন্দর্য্যম-িত করা হয়েছ্। এছাড়া পাশে দ্বীতল ভবন করা হচ্ছে। সেখানে ইসলামিক পাঠাগার করা হবে। চেষ্টা করছি মুসুল্লিরা যেন নামায পড়তে এসে মনটা জুরিয়ে যায় মসজিদের সৌর্ন্দয্য দেখে। 

তাড়াশ থানা পাড়া জামে মসজিদের সভাপতি কিসমত হোসেন দুলু এ মসজিদটিকে দৃষ্টিনন্দন করে সংস্কার করা হয়েছে। সার্বক্ষণিক মসজিদটির দেখভাল করার জন্য লোক রাখা রয়েছে। প্রতিদিন দু’বেলা মসজিদ প্রাঙ্গণ পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়।


স্টাফ করেসপন্ডেন্ট, তাড়াশ ২০-০৭-২০২১ ০৯:৪৯ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 120 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার, বেগম রোকেয়া স্মরনী, তৃতীয় তলা, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]