সলঙ্গায় রসালো ফল বিক্রিতে ব্যস্ত ব্যবসায়ীরা
১৮ মে, ২০২৪ ১০:৩৯ অপরাহ্ন

  

সলঙ্গায় রসালো ফল বিক্রিতে ব্যস্ত ব্যবসায়ীরা

স্টাফ করেসপন্ডেন্ট, সলংগা
০৪-০৬-২০২২ ১২:৫১ অপরাহ্ন
সলঙ্গায় রসালো ফল বিক্রিতে ব্যস্ত ব্যবসায়ীরা

 জি,এম স্বপ্না : জৈষ্ঠকে বলা হয় মধুমাস। মধুর ঘ্রাণে রসালো ফলে ভরপুর সলংগার হাটবাজার। তাই তো মধু মাসের রসালো ফল বিক্রিতে ব্যস্ত মৌসুমী ব্যবসায়ীরা। সলঙ্গা থানা সদরসহ বিভিন্ন হাটবাজার ও গুরুত্বপুর্ণ স্থানগুলোতে আম,জাম,লিচু,তরমুজ,আনারস,পেয়ারা, কলা ছাড়াও হরেক রকম ফল বেচাকেনা জমে উঠেছে।

বাজারে কিছু কাঁঠালও এখন পাওয়া যাচ্ছে। দোকানী আর মৌসুমী ফল ব্যবসায়ীরা ফলের ঝুড়ি (খাচি) নিয়ে বসেছেন ফুটপাতের রাস্তায়। সলঙ্গার উল্লেখযোগ্য ব্যবসার স্থান হাটিকুমরুল রোড গোল চত্বর। যাকে উত্তরবঙ্গের প্রবেশপথ বলা হয়। হাটিকুমরুল রোডের ফুটপাতে ফলের ব্যবসা করে শত শত মৌসুমী ব্যবসায়ীরা জীবিকা নির্বাহ করছেন।

ব্যস্ততম স্থান হাটিকুমরুল রোড গোল চত্বর থেকে শুরু করে সলঙ্গা বাজার, ঘুড়কা,সাহেবগঞ্জ,ভুইয়াগাতী,নলকা,দবিরগঞ্জ,হরিণচড়া সহ থানার বিভিন্ন গ্রাম এলাকার বাজার গুলোতে রসালো ফল নিয়ে ছুটছেন এ সব মৌসুমী ফল ব্যবসায়ীরা। ফলের ব্যবসা করে তাদের মুখে হাসি ফুটেছে।হাটিকুমরুল রোডের চিহ্নিত ফল ব্যবসায়ী কালু জানান,বছরের অন্যান্য সময় হরেক রকম ব্যবসা করলেও বর্তমানে আম ও লিচুর ব্যবসা জমজমাট।তিনি আরও জানান,ফুটপাতে ব্যবসা করে আমার মত শতশত মৌসুমী ফল ব্যবসায়ীরা পরিবারের খরচ যোগান দিচ্ছেন।

হাটিকুমরুলের রোডে অবস্থিত সাখাওয়াত এইচ মেমোরিয়াল হসপিটালের বিশিষ্ট চিকিৎসক ডা: রবিউল ইসলাম জানান,দেশীয় ফলের পুষ্টিগুণ বিদেশী ফল আপেল, কমলা,আংগুরের চেয়ে অনেক বেশী। মৌসুমী ফল আম,জাম, কাঁঠাল,লিচু,পেয়ারা,কলা,আনারস ইত্যাদি ফল দেহের রোগ প্রতিরোধ করতে ব্যাপক সাহায্য করে থাকে। দেশীয় ফল ত্বকের সৌন্দর্য বৃদ্ধিসহ দেহের খাদ্য পরিপাক ও পানির চাহিদা মেটাতে সাহায্য করে থাকে।


স্টাফ করেসপন্ডেন্ট, সলংগা ০৪-০৬-২০২২ ১২:৫১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 412 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার, বেগম রোকেয়া স্মরনী, তৃতীয় তলা, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   info@sirajganjkantho.com