বিশিষ্ট রাজনীতিবিদ ও পররাষ্ট্রনীতি বিশ্লেষক ড. সাজ্জাদ হায়দারের জন্মদিন আজ
২৯ মে, ২০২৪ ০৬:৫৩ অপরাহ্ন

  

বিশিষ্ট রাজনীতিবিদ ও পররাষ্ট্রনীতি বিশ্লেষক ড. সাজ্জাদ হায়দারের জন্মদিন আজ

আব্দুল জলিল
০৬-০৫-২০২৪ ১২:৫৮ অপরাহ্ন
বিশিষ্ট রাজনীতিবিদ ও পররাষ্ট্রনীতি বিশ্লেষক ড. সাজ্জাদ হায়দারের জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদকঃ বিশিষ্ট রাজনীতিবিদ ও পররাষ্ট্রনীতি বিশ্লেষক ড. সাজ্জাদ হায়দারের আজ জন্মদিন। সিরাজগঞ্জ জেলার অন্তর্গত শাহজাদপুর উপজেলায় একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে আজ ৬ মে তিনি জন্ম গ্রহণ করেন। 

তরুণ যুবনেতা ড. সাজ্জাদ হায়দার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কাউন্সিলের উপদেষ্টা ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য এবং সেন্টার ফরেন অ্যাফেয়ার্স স্টাডিস এর ভাইস চেয়ারম্যান।  ঐহিত্যবাহী পরিবারের সন্তান হিসেবে আপাদমস্তক এই রাজনীতিবিদের বাবা বীর মুক্তিযোদ্ধা মরহুম আবদুল মতিন মোহন  শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি  ও একটানা ২৭ বছর পোতাজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, দুইবার  শাহজাদপুর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং বাংলাদেশ মিল্ক ভিটার অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন।

 ড. সাজ্জাদ হায়দার যার সবকিছুতেই রাজনীতি। সত্যিকার অর্থে একজন অনুকরণীয় নেতা অকুতোভয় এই নেতা সত্য কথা বলতে এবং অন্যায়ের প্রতিবাদ করতে কখনোই দ্বিধাবোধ করেন না।  আওয়ামী লীগ যখন বিরোধী দলে ছিল তখন বারবার রাজপথে নির্যাতিত হয়েছেন। ওয়ান-ইলেভেনের সময় শেখ হাসিনার কারামুক্তি আন্দোলনে রেখেছেন সক্রিয় ভূমিকা।

ড. সাজ্জাদ হায়দার বাংলাদেশ শান্তি পরিষদেরও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, রাশিয়া-বাংলাদেশ মৈত্রী সমিতির সেক্রেটারি, ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশীপ সেন্টারের সাধারণ - সম্পাদক এবং বাংলাদেশের সবচেয়ে বড় প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের পররাষ্ট্র উপদেষ্টা। তিনি দেশে বিদেশে পররাষ্ট্রনীতি নিয়ে ব্যাপক কাজ করেন সে কারণে তিনি জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে অত্যন্ত পরিচিত মুখ। ইতোমধ্যেই তার কূটনৈতিক কর্ম দক্ষতা এবং বিনয়ী আচরণের কারণে তৃনমূলের নেতা কর্মী ও সাধারণ জনগণের পাশাপাশি দলের নীতি-নির্ধারকদের নিকট  তিনি খুবই জনপ্রিয়।

 দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ড. সাজ্জাদ হায়দার বাংলাদেশ আওয়ামী লীগের তরুণ প্রার্থী হিসাবে সিরাজগঞ্জ-৬ আসনে অত্যন্ত শক্তিশালী প্রার্থী ছিলেন এবং তিনি ক্লিন ইমেজের প্রার্থী হিসাবে ব্যাপক জনসমর্থন লাভ করেছিলেন। তাই  ড. সাজ্জাদ হায়দারকে নিয়ে বাংলাদেশের প্রথম শ্রেণীর প্রায় সব জাতীয় পত্রিকায়  প্রচুর ইতিবাচক লেখালেখি হয়েছিলো। ড. সাজ্জাদ হায়দার এর জন্মদিনে আজকের সিরাজগঞ্জকণ্ঠ পরিবারের পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।

 


আব্দুল জলিল ০৬-০৫-২০২৪ ১২:৫৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 138 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার, বেগম রোকেয়া স্মরনী, তৃতীয় তলা, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   info@sirajganjkantho.com