প্রিয় সলঙ্গার গল্প ফেসবুক গ্রুপের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী
২৯ মে, ২০২৪ ০৫:১৪ অপরাহ্ন

  

প্রিয় সলঙ্গার গল্প ফেসবুক গ্রুপের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী

স্টাফ করেসপন্ডেন্ট, সলংগা
২৭-০৭-২০২৩ ০৯:৫১ পূর্বাহ্ন
প্রিয় সলঙ্গার গল্প ফেসবুক গ্রুপের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী

 জি,এম স্বপ্না : বৃটিশ বিরোধী আন্দোলনের একটি পটভুমির নাম "সলঙ্গা"। সলঙ্গার ইতিহাস,ঐতিহ্য আর সম্ভাবনার কথাগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরতে সলঙ্গার সামাজিক ব্যক্তিত্ব এডমিন শাহ আলম চালু করেন "প্রিয় সলঙ্গার গল্প" নামে একটি ফেসবুক গ্রুপ। আজ বৃহ:বার গ্রুপটির ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হচ্ছে।গল্পকে বাস্তবে রুপ দিতে মানবতার কল্যাণে কাজ করছে একঝাঁক তরুণ। তারা সোস্যাল মিডিয়ায় জানান দিচ্ছে, সলঙ্গার ঐতিহাসিক স্থান,জনকল্যাণ,জনদূর্ভোগ,প্রত্যাশা,শিক্ষা,সাহিত্য,সংস্কৃতি।দেশ তথা জাতির কাছে তুলে ধরছে সলঙ্গার স্মরণীয়,বরণীয়,দুঃখী ব্যক্তিদের অজানা অনেক তথ্য।

সমাজকে জানিয়ে দিচ্ছে সলঙ্গাসহ সিরাজগঞ্জ জেলা ও দেশে ঘটে যাওয়া প্রবাহমান অনেক ঘটনা। দেশ ও দেশের বাইরের অনেক অজানা কাহিনী তুলে ধরছেন তারা। সলঙ্গা অঞ্চলের কৃষক-শ্রমিক, শিক্ষার্থী,চাকরিজীবী অনেকেই রয়েছে বাইরে। ছড়িয়ে ছিটিয়ে থাকা এ সব খেটে খাওয়া বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের সাথে সেতু বন্ধন তৈরি করছে এই গ্রুপ। মুমুর্ষ রোগীদের জীবন বাঁচাতে বিনামুল্যে রক্ত দিয়ে,সহযোগীতা করে সাড়া ফেলেছে এ গ্রুপের অনেক সদস্য। "মুমুর্ষ রোগীদের জীবন বাঁচাতে রক্তের প্রয়োজনে স্বেচ্ছায় রক্ত দিতে ছুটে চলেছেন তারা।

আর্ত মানবতায় সেবার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়েই কাজ করছেন "প্রিয় সলঙ্গার গল্প" ফেসবুক গ্রুপ। সলঙ্গা অঞ্চলের মানুষের সুখ-দুঃখ,ভালো লাগার অনুভূতিগুলো সবার মাঝে তারা ভাগাভাগি করছেন। সকলের সম্মিলিত প্রয়াস আর উদ্যোগকে কাজে লাগাতে নিরলস ভাবে কাজ করে চলেছে "প্রিয় সলঙ্গার গল্প" সোস্যাল মিডিয়া। শিক্ষানুরাগী ও সামাজিক ব্যক্তিত্ব শাহ আলমের পরামর্শে সজীব পোদ্দার ২০১৪ সালের ২৭ জুলাই এই দিনে “প্রিয় সলঙ্গার গল্প” নামে ফেসবুক পেইজটি ওপেন করেন।

এরপর হারুন অর রশিদ,শাহিদুল ইসলাম,, রাজু আহমেদ,তুষার তালুকদার,হালিমা খাতুন,কায়সার আজম,মনজুরুল হক,সজীব আহমদ জয় সহ অসংখ্য তরুণদের সাথে নিয়ে এবং উপদেষ্টা মোখলেছুর রহমান, কে এম আমিনুল ইসলাম হেলাল,আলহাজ্ব মো: দেলোয়ার হোসেন,সহকারী অধ্যাপক আব্দুল মান্নান, এ্যাডভোকেট আসাদ উদ্দিন কিরণ, মুহিবুল্লাহ মুহিব,সমাজ সেবক ও শিক্ষক আব্দুস সালাম, এস.এম.ফারুক হায়দার, প্রভাষক তাজ উদ্দিন, হাফিজুর রহমানসহ অনেকের সহযোগীতা ও পরামর্শে হাটিহাটি পা পা করে বর্তমানে গ্রুপটির সদস্য সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ২২৭ জন।

গ্রুপের সদস্যদের অর্জিত অর্থ ও সকলের সার্বিক সহযোগীতায় ইতিমধ্যেই তারা স্বেচ্ছায় রক্তদান,শীত বস্ত্র বিতরণ,ঈদ সামগ্রী বিতরণ,শিক্ষাপোকরণ বিতরণ,টিউবওয়েল,টিন বিতরণ সহ বিভিন্ন সমাজসেবা মুলক কাজ করে যাচ্ছেন। "প্রিয় সলঙ্গার গল্প" ফেসবুক গ্রুপটির ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা, সভা,কেক কর্তন, বর্ণাঢ্য রেলী,খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচী পালিত হচ্ছে।


স্টাফ করেসপন্ডেন্ট, সলংগা ২৭-০৭-২০২৩ ০৯:৫১ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 410 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার, বেগম রোকেয়া স্মরনী, তৃতীয় তলা, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   info@sirajganjkantho.com