নারীর আচরণগত পরিবর্তনের মাধ্যমে পুরো সমাজ ব্যবস্থা বদলে দেয়া সম্ভব-ডিডিএলজি সিরাজগঞ্জ
২৯ মে, ২০২৪ ০৭:০৫ অপরাহ্ন

  

নারীর আচরণগত পরিবর্তনের মাধ্যমে পুরো সমাজ ব্যবস্থা বদলে দেয়া সম্ভব-ডিডিএলজি সিরাজগঞ্জ

আব্দুল জলিল
২৬-১০-২০২২ ০৫:২৪ অপরাহ্ন
নারীর আচরণগত পরিবর্তনের মাধ্যমে পুরো সমাজ ব্যবস্থা বদলে দেয়া সম্ভব-ডিডিএলজি সিরাজগঞ্জ

স্টাফ রিপোর্টারঃ

স্থানীয় সরকারের উপ পরিচালক (ডিডিএলজি) সিরাজগঞ্জ তোফাজ্জল হোসেন বলেন, ‘মানুষ জন্মমাত্রই সামাজিক এবং সবার নিকট সে মানুষ। কিন্তু প্রকৃত মানুষ হতে হলে তার জন্যে সমাজের মানুষের বেশকিছু কাজ করতে হয়। সেই কাজের মাধ্যমে সে অন্যান্য প্রাণী থেকে নিজেকে আলাদা প্রমাণ করার সুযোগ পায়। আর এর মাধ্যমেই মানুষের জীবন মানের উন্নয়ন ঘটে। এই উন্নয়নের জন্যে পুরুষের পাশাপাশি নারীদেরকে সামাজিকভাবে সচেতন করে উন্নয়ন কর্মযজ্ঞে লাগাতে পারলেই দেশ এগিয়ে যাবে। আমরা পাবো সমৃদ্ধ বাংলাদেশ। ইউনিসেফের সহায়তায় ইসলামিক ফাউন্ডেশন সিরাজগঞ্জের আয়োজনে গত রবিবার ছয়দিনব্যাপী সামাজিক আচরণ পরিবর্তনে উন্নয়ন যোগাযোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে তিনি এসব কথা বলেন।

 প্রশিক্ষণে নারীদের সামাজিক আচরণগত পরিবর্তন কিভাবে সংঘটিত হবে এবং এর মাধ্যমে উন্নয়নের অগ্রযাত্রায় কিভাবে নারীগণ নিজেদের যোগ্য করে তুলবেন তার নানা কৌশল শিখিয়ে দেন।

সিরাজগঞ্জের ৯ টি উপজেলা থেকে প্রতি ব্যাচে ৩০ জন করে ছয়টি ব্যাচে ১৮০ জন মসজিদ ভিত্তিক ও শিশু শিক্ষা কার্যক্রমের প্রাক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক অংশ নেন।সিরাজগঞ্জ মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রে আয়োজিত প্রশিক্ষণ কোর্সে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জের ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক ফারুক আহামেদ, ফিল্ড অফিসার মহিউদ্দিন আহম্মেদ।


আব্দুল জলিল ২৬-১০-২০২২ ০৫:২৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 485 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার, বেগম রোকেয়া স্মরনী, তৃতীয় তলা, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   info@sirajganjkantho.com