উল্লাপাড়ায় স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে কোরবানির গরুর হাট লাগাবে
০৭ ডিসেম্বর, ২০২১ ০৯:১৬ অপরাহ্ন

  

উল্লাপাড়ায় স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে কোরবানির গরুর হাট লাগাবে

রায়হান আলী, করেসপন্ডেন্ট(উল্লাপাড়া)
১৩-০৭-২০২১ ০৬:৫৭ অপরাহ্ন
উল্লাপাড়ায় স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে কোরবানির গরুর হাট লাগাবে

সারা দেশে কোভিট ১৯ করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর লকডাউন কার্যকারিতা করতে তৎপর রয়েছে প্রশাসন। তবে স্বাস্থ্য বিধি মেনে ১৪ তারিখের পর থেকে স্বল্প পরিসরে সরকারি ও বেসরকারি অফিস বাদে শপিংমল এবং গণপরিবহন ও পশুর হাট খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর পরিপেক্ষিতে সিরাজগঞ্জের উল্লাপাড়ার সর্ববৃহৎ গ্যাসলাইন পশুর হাট শুক্রবার(১৬ জুলাই) খোলার সিদ্ধান্ত নিজের হাট কমিটি।

এবিষয়ে কথা হয়,গ্যাসলাইন হাট ইজারাদার জাহাঙ্গীর হোসেনের সাথে,তিনি এই প্রতিবেদককে বলেন,চলমান লকডাউনে উপজেলার প্রত্যেকটি পশুর হাট বন্ধ রয়েছে।পশুর হাট বন্ধ থাকায় এবারে আমাদের অনেকটাই ক্ষতির সম্মুখীন পড়তে হবে। প্রতি বছরের ন্যায় এবারো প্রায় ২ কোটি ৪১ লক্ষ টাকা দিয়ে পশুর হাট ইজারা নেওয়া হয়েছে।

তবে লকডাউনে পশুর হাট বন্ধ থাকায় দূরদুরান্ত থেকে পাইকার,গরু ব্যবসায়ী ও স্থানীয় খামারীরা হাটে গরু উত্তোলন করতে পারছে না।এতে করে হাটের সাথে জড়িত সকল সংশ্লিষ্টরা আর্থিক ক্ষতির মধ্যে পড়েছে। তবে আগামী শুক্রবার স্বাস্থ্য বিধি মেনে,মাস্ক পরিধান ও দুরত্ব বজায় রেখে হাট পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এবিষয়ে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমেদ বলেন,এখন পর্যন্ত হাট পরিচালনা করার জন্য সরকারি ভাবে কোনো নির্দেশ পাইনি।তবে লকডাউন শিথিল করা হলে এবং সরকারী নির্দেশ পেলে কোরবানি ঈদ উপলক্ষে স্বল্প পরিসরে হাট পরিচালনা করতে দেওয়া হবে।


রায়হান আলী, করেসপন্ডেন্ট(উল্লাপাড়া) ১৩-০৭-২০২১ ০৬:৫৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 277 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার, বেগম রোকেয়া স্মরনী, তৃতীয় তলা, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]