১৫ জুলাই থেকে স্বাস্থ্যবিধি মেনে বসবে বেলকুচির সোহাগপুর পশুর হাট
২৫ জুলাই, ২০২১ ০১:৪১ পূর্বাহ্ন

  

১৫ জুলাই থেকে স্বাস্থ্যবিধি মেনে বসবে বেলকুচির সোহাগপুর পশুর হাট

স্টাফ করেসপন্ডেন্ট, বেলকুচি
১২-০৭-২০২১ ০৩:১৭ অপরাহ্ন
১৫ জুলাই থেকে স্বাস্থ্যবিধি মেনে বসবে বেলকুচির সোহাগপুর পশুর হাট

আসন্ন পবিত্র ঈদুল আযাহা উপলক্ষে আগামি ১৫ জুলাই থেকে ঈদের আগের দিন পর্যন্ত সিরাজগঞ্জের বেলকুচি ঐতিহ্যবাহী সোহাগপুরে বসতে যাচ্ছে কোরবানির পশুর হাট। আগামী বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে প্রতিদিন সকাল ৯ থেকে বিকাল ৫ টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে হাট চলবে। বেলকুচি উপজেলা সবচেয়ে বড় ঐতিহ্যবাহী সোহাগপুর হাটে কোরবানির পশু বেচা কেনা শুরু হবে। ইজারাদার বদর উদ্দিন মন্ডল সোমবার (১২ জুলাই) এই প্রতিবেদকক বলেন, পশুরহাটে নিয়মিত ব্যবসায়ীসহ ক্রেতা-বিক্রেতাদের আগে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, মুখে মাস্ক পরতে নির্দেশনা দেয়া হয়েছে। সামাজিক দুরত্ব মেনে চলতে হবে।

হাটে যেনো কোন অপত্তিকর ঘটনা না ঘটে সে দিকে সার্বিক নিরাপত্তা বজায় থাকবে। বেলকুচি পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা ইজারাদারদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দিয়েছেন। করোনা ভাইরাস প্রতিরোধে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। হাটে আশার সময় ক্রেতা বিত্রুেতার অবশ্যই ছাতা সঙ্গে আনতে হবে। এবং পশুর হাটের সঙ্গে জড়িত সব কর্মকর্তা, কর্মচারী ও হাট কমিটির সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এদিকে ইজারাদারদের স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে বেলকুচি উপজেলার নির্বাহী অফিসার আনিসুর রহমান বলেন, হাট বসানোর জন্য পর্যাপ্ত খোলা জায়গা নির্বাচন করতে হবে।

কোনো অবস্থায় বদ্ধ জায়গায় হাট বসানো যাবে না। হাট বসানোর আগে করোনা ভাইরাস প্রতিরোধে মাক্স পরিধান করতে হবে। পশুর হাটের সঙ্গে জড়িত সব কর্মকর্তা, কর্মচারী ও হাট কমিটির সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। হাট কমিটির সবার ব্যক্তিগত সুরক্ষা জোরদার করা এবং মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। একইভাবে ক্রেতা-বিক্রেতার জন্যও দেয়া হয়েছে কিছু নির্দেশনা। এর মধ্যে রয়েছে মাস্ক পরে হাটে প্রবেশ করতে হবে। সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। হাটে প্রবেশ করার আগে ক্রেতা ও বিক্রেতার ছাতা সঙ্গে আনতে হবে।


স্টাফ করেসপন্ডেন্ট, বেলকুচি ১২-০৭-২০২১ ০৩:১৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 279 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার, বেগম রোকেয়া স্মরনী, তৃতীয় তলা, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]