মনন সাহিত্য সংগঠনের গুনীজন সম্মাননা প্রদান
২৯ মার্চ, ২০২৪ ১১:০০ পূর্বাহ্ন

  

মনন সাহিত্য সংগঠনের গুনীজন সম্মাননা প্রদান

আব্দুল জলিল
২২-০৫-২০২১ ১১:২৯ পূর্বাহ্ন
মনন সাহিত্য সংগঠনের গুনীজন সম্মাননা প্রদান

  সাহিত্য শিল্প সংস্কৃতি বিকাশের অন্যতম সংগঠন ‘‘মনন সাহিত্য সংগঠন গুণীজন সম্মাননা ও মরনোত্তর গুণীজন সম্মাননা সনদ প্রদান করেছে। শুক্রবার (২১ মে) বিকেলে বগুড়ার ধুনট পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় ও কলেজের হল রুমে অনুষ্ঠিত এক অধিবেশনে এই সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট কবি এম আর টি আরজু।

মনন সাহিত্য সংগঠনের সাধারণ সম্পাদক কবি এম আর জামানের সঞ্চালনায় এর পূর্বে সাহিত্য অধিবেশন শুরু হয়। এরপর মনন সাহিত্য সংগঠনের যুগপূর্তি অনুষ্ঠান ২০১৯ এর মরণোত্তর মনন গুণিজন সম্মাননা 'সংগঠক ও চারণ কবি' আব্দুল হাকিম হুকুম আলীর সুযোগ্য পুত্র প্রভাষক সিরাজুল হক লিটল, শিক্ষা ও গবেষনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমিনুল ইসলাম ও মননের উপদেষ্টা ড. সাজ্জাদ হোসেনকে ফুল দিয়ে বরণ করে নেন সংগঠনের সভাপতি ও অন্যান্য কবি সাহিত্যিকবৃন্দ। কুরআন থেকে তিলাওয়াত করেন মননের কবি মো. হাফেজ আলী । গীতা থেকে পাঠ করেন তপন কুমার দেব।  অধিবেশনে বক্তব্য রাখেন আমিনা মনসুর ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ কে এম নজরুল ইসলাম, রাজশাহী শিক্ষা বোর্ড সরকারী মডেল স্কুল এণ্ড কলেজের ড. সাজিদ সাজ্জাদ হোসেন, ধুনট পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় ও কলেজের আইসিটি বিষয়ের শিক্ষক তপন কুমার দেব , কবি হাফেজ আলী ও প্রভাষক ইমদাদুল হক মিলন।

এরপর প্রয়াত কবি আব্দুল হাকিম হুকুম আলীকে দেওয়া সম্মাননা পদক তুলে দেওয়া হয় তার সুযোগ্য পুত্র প্রভাষক সিরাজুল হক লিটলকে  ও মনন শিক্ষা ও গবেষণা পদক ২০১৯ তুলে দেয়া হয় ড. মো. আমিনুল ইসলাম এর হাতে।  প্রয়াত চারণ কবি আব্দুল হাকিম হুকুম আলীর লেখা কবিতা 'যমুনার লিঙ্গান্তর'  কবিতা টি আবৃত্তি করেন কবি এম আর টি আরজু। স্বরচিত কবিতা পাঠ করেন- এনামুল হক ।

পদক প্রাপ্তির অনুভূতি ব্যক্ত করেন ও সংগঠনের ভূয়সী প্রসংশা কৃতজ্ঞতা জ্ঞাপন করেন - ড. মো. আমিনুল ইসলাম ও প্রভাষক সিরাজুল হক লিটল।

 এরপর কবি ম ই মাহমুদ কর্তৃক রচিত' স্বপ্নীল ভূমি' কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

 অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মননের সাংগঠনিক সম্পাদক এম.জি. রব্বানী উজ্জ্বল, ম ই মাহমুদ, রোকনুজ্জামান, হাসান আলী, টি এম রুবেল প্রমুখ।


আব্দুল জলিল ২২-০৫-২০২১ ১১:২৯ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 753 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার, বেগম রোকেয়া স্মরনী, তৃতীয় তলা, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   info@sirajganjkantho.com