শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অস্ত্রপচার কার্যক্রমের উদ্বোধন
০৭ মে, ২০২১ ০৭:৪০ পূর্বাহ্ন

  

শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অস্ত্রপচার কার্যক্রমের উদ্বোধন

সাগর বসাক
১৬-০৩-২০২১ ০১:৩৭ অপরাহ্ন
শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অস্ত্রপচার কার্যক্রমের উদ্বোধন

শাহজাদপুর প্রতিনিধি : দীর্ঘদিন বন্ধ থাকার পর জেলার শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উদ্বোধন করা হয়েছে সিজারিয়ানসহ সকল প্রকার অস্ত্রপচার কার্যক্রম। গতকাল ১৫ মার্চ সোমবার সকালে প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রম উদ্বোধন করেন, স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ উদ্বোধন করেন। উদ্বোধনকালে তিনি বলেন, ‘দীর্ঘদিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের সিজার করানোর ব্যবস্থা ছিল না। বিষয়টি জানার পর আমিসহ সবার সম্মিলিত চেষ্টায় আজ অস্ত্রপচার ও প্রসূতিদের সিজারের কার্যক্রম শুরু হলো।

হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আমার আহবান থাকবে, বিনা প্রয়োজনে যেন কাউকে সিজার না করা হয়। কারণ; এক একটি সিজারিং একটি প্রসূতির জন্য এক একটি ঝুঁকি। তিনি আরও বলেন, শাহজাদপুরবাসীকে সর্বোচ্চ স্বাস্থ্য সেবা দেয়ার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যেকোন সাহায্য-সহযোগিতার প্রয়োজনে সরকারি উদ্যোগ ছাড়াও আমি ব্যক্তিগত সাহায্য-সহযোগিতাও করবো ইনশাল্লাহ।

যাতে করে উপজেলাবাসী বিনা খরচায় সুন্দর স্বাস্থ্য সেবা পেতে পারে। এমপি বলেন, ইতোমধ্যেই আমি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আলোচনা করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি নতুন এ্যাম্বুলেন্স বরাদ্দ নিয়েছি। অচিরেই সেটি সরবরাহ করা হবে।’ এক প্রশ্নের জবাবে এমপি স্বপন বলেন, ‘হাসপাতালের সিন্ডিকেট ভাঙতে এবং দালাল মুক্ত করতে আমি কঠোর পদক্ষেপ গ্রহণ করবো এবং দালালদের আইনের আওতায় আনা হবে।

যাতে করে হাসপাতালে বিনা চিকিৎসার স্থলে গরীব ও অসহায় রোগীদের ফুঁসলিয়ে দালাল চক্র বেসরকারি হাসপাতাল বা ক্লিনিকে নিয়ে যেতে না পারে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ শামসুজ্জোহা, সহকারি কমিশনার (ভ‚মি) মাসুদ হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী, সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান এলিজা খান প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে বক্তারা বলেন, সরকারি সেবামূলক প্রতিষ্ঠান/খাত বলতেই স্বাস্থ্য খাতকেই বুঝি বা স্বাস্থ্য খাতকেই বোঝানো হয়। তাই, এইরূপ প্রতিষ্ঠান বা এই খাতকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে আমরা যে যেখানে যে অবস্থানেই আছি ইনশাল্লাহ সবাই সার্বিক সাহায্য-সহযোগিতা করে যাব।

শাহজাদপুর পৌর সদরের চরুয়াপাড়া মহল্লার সন্তান বর্তমান টিএইচএ ডাঃ আমিনুল ইসলাম খান এ হাসপাতালে যোগদানের পর হাসপাতালের সার্বিক উন্নয়ন হয়ে বলে উপস্থিত সকলে ডাঃ খানকে ধন্যবাদ ও অভিনন্দন জানান। অনুষ্ঠানের সভাপতি ডাঃ খান বলেন, ‘বিনা খরচে এ সিজারিংয়ে হাসপাতালে সর্বক্ষণ এ্যানেসথেতিয়া (অজ্ঞান) করা ডাক্তার এবং গাইনি কনসাল্টটেন্ট আছেন বা থাকবেন।

সময় তিনি ডাঃ খালেদ মোহাম্মদ সাইফুল্লাহ্ এবং ডাঃ মুনিরাকে পরিচয় করিয়ে দেন। অনুষ্ঠানে স্থানীয় ইউপি চেয়ারম্যান, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গতকাল সোমবার দ্বারিয়াপুর মহল্লার খোকনের স্ত্রী রুমা (৩৫) কে সিজার করা হয়েছে।

 

 


সাগর বসাক ১৬-০৩-২০২১ ০১:৩৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 108 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার, বেগম রোকেয়া স্মরনী, তৃতীয় তলা, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]